তারার তারায় পর্দা নামল ল্যাকমের

ল্যাকমে ফ্যাশন উইকের শেষ দিনটা শুরু থেকেই তারায় তারায় আলোকময় ছিল। এদিনের শুরুটা ঝলমলিয়ে উঠেছিল বলিউড রূপসীদের দ্যুতিতে। ১০ অক্টোবর ছিল ‘এফডিসিআই ল্যাকমে ফ্যাশন উইক ২০২১’–এর শেষ দিন। তাই সর্বত্র যেন বেজে উঠেছিল বিদায়ী সুর।

‘কালার্স অব ইন্ডিয়া’ শীর্ষক এক বর্ণময় আয়োজনে চার ডিজাইনার মেলে ধরেছিলেন ভারতীয় ভিন্ন সংস্কৃতি। ভারতের পূর্ব থেকে পশ্চিম আর উত্তর থেকে দক্ষিণের সব রং, শিল্পকলা মিলেমিশে একাকার হয়ে গিয়েছিল এই মঞ্চে। ডিজাইনার সংযুক্তা দত্ত উন্মোচিত করেছিলেন ‘চিকি-মিকি’ নামে এক ব্যতিক্রমী সম্ভার। তিনি আসামের সংস্কৃতিকে তুলে ধরেছিলেন এদিনের আসরে। আসাম সিল্কের মেখলা, শাড়ি ছাড়াও পাশ্চাত্য পোশাকের বাহার ছিল তাঁর আয়োজনে।

ব্লাউজ উইথ পেনসিল স্কার্ট, ডর‌্যাপড জ্যাকেট, টিউনিক, স্ট্র্যাপি গাউন, থ্রিডি অ্যাপ্লিক, মিনি টেন্ট ড্রেস, পোলকা ডটেড অ্যাসিমেট্রিক স্কার্ট, র‍্যাপ অ্যারাউন্ড ব্লাউজ সঙ্গে লুঙ্গি স্কার্ট, ফ্লোরাল ব্লাউজ বেল্টেড উইথ লম্বা ঝুলের স্লিম স্কার্ট, অফ শোল্ডার গাউনসহ আরও নানান পোশাক এদিন ভিন্নতা বয়ে নিয়ে এসেছিল। সংযুক্তার ডিজাইন করা কালো মেখলা চাদর বেল্টেড শাড়ি আর স্ট্যাপি ব্লাউজ পরে ল্যাকমের র‍্যাম্পে স্নিগ্ধতা ছড়িয়েছিলেন অভিনেত্রী দিব্যা খোসলা কুমার।

অন্য তিন আয়োজন ছিল শিখা-সৃষ্টি, অন্নু’স ক্রিয়েশন আর মেঘা জৈন মদনের। তাদের কালেকশনও ছিল নান্দনিক। তাদের শো স্টপার হিসেবে মঞ্চে উষ্ণতা ছড়ান তিন অভিনেত্রী—চিত্রাঙ্গদা সিং, মালাইকা অরোরা ও সোহা আলী খান।

সোহা পরেছিলেন কালো রঙের অফ শোল্ডার গাউন। এর ওপর ছিল সোনালি বেণির কাজ। এই আয়োজনে চিত্রাঙ্গদা সিং উষ্ণতা ছড়ান সি ফোম গ্রিন লেহেঙ্গা, চোলি এবং সূক্ষ্ম পাতলা কাপড়ের দোপাট্টাতে।

আর মালাইকা অরোরার পরনে ছিল অলংকৃত চোলি, লাল রঙের লেহেঙ্গা। তার লেহেঙ্গাজুড়ে ছিল প্যাসলি সুচকর্ম।

বধূর বেশে এসেছিলেন মালাইকা। এদিন বিকেলে ডিজাইনার রাননা গিল এক অভিনব ভার্চ্যুয়াল শোর আয়োজন রেখেছিলেন। তাঁর এই আয়োজনে নজর কাড়ে পাশ্চাত্য স্টাইলের গাউন। সাদা, রঙিন গাউনের ওপর এমব্রয়েডারির কাজ রাননা গিলের এই পরিবেশনকে অন্যমাত্রা এনে দেয়।

শনিবার শেষরাতে এক ঐন্দ্রজালিক আবহের সৃষ্টি করেছিলেন ডিজাইনার অনামিকা খান্না। তিনি এসেছিলেন পাশ্চাত্য পোশাকের রকমারি আয়োজন নিয়ে। অনামিকার ডিজাইন করা কালো রঙের অ্যাসিমেট্রিক্যাল ড্রেস পরে এই রাতকে মায়াবী করে তুলেছিলেন বলিউড অভিনেত্রী শ্রদ্ধা কাপুর। এদিন ডিজাইনার পঙ্কজ-নিধি ‘আমলফি’ শীর্ষক এক রঙিন আয়োজন রেখেছিলেন।

দক্ষিণ ইতালির আমলফি উপকূলরেখার সফরকালের স্মৃতিকে তাঁরা পোশাকের মাধ্যমে এক অভিনব আঙ্গিকে মেলে ধরেছিলেন। পঙ্কজ-নিধির এই আয়োজনে ছিল ক্রপড টপস, ফ্ল্যামবয়েন্টলি, বিলওইং স্লিভ ব্লাউজ, ফ্লার্টি টায়ার্ড স্কার্ট, মিনি, ম্যাক্সি ড্রেসসহ ভ্রমণকালের পোশাকের নতুন ধারা।

ল্যাকমে ফ্যাশন উইকের সমাপনী রাতে মঞ্চে ঝড় তোলেন বলিউড অভিনেত্রী কারিনা কাপুর খান।